অনলাইনে বাসের টিকিট কাটার নিয়ম ২০২৩ / বাসের অগ্রিম টিকিট ২০২৩

অনলাইনে বাসের অগ্রীম টিকিট কাটার নিয়ম ২০২৩
Spread the love

প্রিয় বন্ধুরা সবাই কেমন আছেন নিশ্চয় আশা করি ভাল আছেন আমি তোমাদের দোয়ায় ভালো আছি আমি তোমাদের মাঝে যে বিষয়টি নিয়ে আলোচনা করতে যাচ্ছি আশা করি এটি তোমাদের খুবই ভালো লাগবে আজকের আলোচনার মূল বিষয়টি হচ্ছে অনলাইনে বাসের টিকিট কাটার নিয়ম সম্পর্কে আরো বিস্তারিত জানার জন্য আর্টিকেলটি একদম শেষ পর্যন্ত লক্ষ্য করুন।

বাসের অগ্রিম টিকিট ২০২৩

কিভাবে অনলাইনে বাসের টিকেট বুকিং করবেন আপনি যদি তা জানতে ইচ্ছুক করে থাকেন এই আর্টিকেলটি আপনার জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ হতে যাচ্ছে চলুন আমরা জেনে নেব কিভাবে অনলাইনে এর মাধ্যমে টিকেট বুকিং করবেন।

হানিফ পরিবহন অনলাইন টিকিট

প্রথমে আমি আপনাকে দেখিয়ে দেবো বাংলাদেশের মধ্যে জনপ্রিয় হানিফ বাসের টিকেট অনলাইনে কিভাবে বুকিং করবেন আমি যে নিয়মগুলো দেখিয়ে দেবো এগুলো লক্ষ্য করুন।

  • সর্বপ্রথম আপনাকে আপনার ফোনের মধ্যে ডাটা এবং ওয়াইফাই কানেকশন চালু করতে হবে এরপর google apps ওপেন করতে হবে।
  • hanif enterprise online ticket লিখে ইন্টার বাটনে ক্লিক করতে হবে।
অনলাইনে বাসের টিকিট কাটার নিয়ম
  • https://www.hanif-enterprise.com / এরপর আপনি হানিফ পরিবহন অফিসিয়াল ওয়েবসাইটের লিংক দেখতে পাবেন এর ওপরে ক্লিক করে ওয়েবসাইটের মধ্যে প্রবেশ করুন।
অনলাইনে বাসের টিকিট কাটার নিয়ম
  • এরপর আপনার প্রথমত সিটির নাম লিখতে হবে।
  • এবং যেই সিটিতে যাবেন সেটির নাম লিখতে হবে।
  • এরপর কত তারিখের হানিফ বাসের টিকেট বুকিং করতেছেন এটি উল্লেখ করতে হবে।
  • এরপর রিটার্ন কখন চলে আসবেন সেটি সিলেক্ট করতে হবে।
  • এরপর সার্চ বাস নামের অপশন দেখতে পাবেন এখানে ক্লিক করুন এরপর আপনি সকল বাসের তালিকা দেখতে পাবেন এরপর আপনি অনলাইনে পেমেন্ট করে হানিফ বাসের টিকেট বুকিং করতে পারবেন।

সৌদিয়া পরিবহন অনলাইন টিকিট

এখন আমি আপনাকে দেখিয়ে দেবো বাংলাদেশের জনপ্রিয় সৌদিয়া বাসের টিকেট কিভাবে কাটতে হয় আমি যে নিয়মগুলো দেখিয়ে দেবো সেটি অবশ্যই লক্ষ্য করুন।

প্রথমে আপনার ফোনের মতে google অ্যাপস কিংবা গুগল ক্রোম ব্রাউজার অ্যাপস ওপেন করে লিখতে হবে (soudia bus ticket booking) এরপর ইন্টার বাটনে ক্লিক করুন।

অনলাইনে বাসের টিকিট কাটার নিয়ম

এরপর সৌদিয়া পরিবহন এর অফিসিয়াল ওয়েবসাইট দেখতে পাবেন এটি আপনাকে ভিজিট করতে হবে এরপর আপনি কোন লোকেশন থেকে কোন লোকেশনে যাবেন এটি উল্লেখ করতে হবে এরপর আপনি অনলাইনে এর মাধ্যমে সৌদি বাসের টিকেট কেটে নিতে পারবেন।

গ্রীন লাইন বাস টিকেট অনলাইন

বাংলাদেশের খুবই জনপ্রিয় এবং গ্রীন লাইন বাসের টিকেট অনলাইন এর মাধ্যমে কিভাবে বুকিং করতে হয় এখন নিয়মটি দেখিয়ে দেবো আমি যে নিয়মগুলো দেখাবো এভাবে করে আপনি খুব সহজে গ্রীন লাইন পরিবহনের টিকেট কেটে নিতে পারবেন।

  • প্রথমে আপনার ফোনে ইন্টারনেট কানেকশন চালু করে যে কোন একটি ব্রাউজার ওপেন করুন এরপর গুগল সার্চ ইঞ্জিনে লিখুন (greenline bus ticket online booking) এরপর ইন্টার বাটনে ক্লিক করুন।
অনলাইনে বাসের টিকিট কাটার নিয়ম
  • এরপর গ্রীন লাইন বাসের অফিসিয়াল ওয়েবসাইটের লিংক দেখতে পাবেন https://greenlinebd.com/ এটি ভিজিট করুন।
অনলাইনে বাসের টিকিট কাটার নিয়ম
  • প্রথমে আপনাকে সিলেক্ট করতে হবে কোন শহরে যাবেন এটি।
  • এরপর যে শহরে যেতে হবে সেই শহরের নামটি সিলেক্ট করুন।
  • এরপর কত তারিখের গ্রীন লাইন বাসের টিকেট বুকিং করতে চান এটি সিলেক্ট করুন।
  • সার্চ নাও অপশন দেখতে পাবেন এর ওপরে ক্লিক করুন।

এরপর গ্রীন লাইন বাস এর বিভিন্ন রকম টিকিট দেখতে পাবেন এর উপরে ক্লিক করে অনলাইন এ পেমেন্ট করে খুব সহজে গ্রীন লাইন পরিবহনের টিকেট বুকিং করে নিতে পারবেন।

প্রিয় বন্ধুরা কিভাবে অনলাইনে বাসের টিকেট কাটতে হয় আমি সম্পূর্ণ নিয়ম গুলো আপনাদেরকে দেখিয়ে দিয়েছি এভাবে করে আপনি বাংলাদেশের যেকোনো বাসের টিকেট অনলাইনে বুকিং করতে পারবেন।

বাসের টিকিট বুকিং করার নিয়ম সম্পর্কে আর্টিকেলটি যদি আপনার ভালো লাগে এবং আপনি যদি আপনার বন্ধুদের জানাতে আগ্রহ করেন সোশ্যাল মিডিয়াতে শেয়ার করুন এবং যদি না বোঝেন কমেন্ট বক্সে লিখে জানাবেন ধন্যবাদ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *