প্রিয় বন্ধুরা সবাই কেমন আছেন নিশ্চয়ই আশা করি ভাল আছেন আমিও তোমাদের দোয়ায় ভালো আছি আমি তোমাদের দেখাবো আজকে অরজিনাল মোবাইল চেনার উপায় সম্পর্কে বিস্তারিত তথ্য আপনি যদি জানতে ইচ্ছে করে দেখেন দেখুন।

আপনি যদি ভালো মোবাইল চেনার উপায় সম্পর্কে জানতে ইচ্ছুক করে থাকেন তাহলে এই আর্টিকেলটি আপনার জন্য খুবই গুরুত্বপূর্ণ কারণ এই আর্টিকেল এর মাধ্যমে আমি আপনাদেরকে জানাবো মাস্টার কপি মোবাইল চেনার উপায় সম্পর্কে বিস্তারিত তথ্য জানতে দেখুন।

আন অফিসিয়াল মোবাইল চেনার উপায়?

আন অফিসিয়াল মোবাইল কিভাবে চিনতে হয় এখন আমি আপনাদেরকে বিস্তারিত নিয়ম গুলো দেখিয়ে দেবো অবশ্যই আপনি তা নিচে লক্ষ্য করবেন চলুন সকল অফিসিয়াল এবং আনঅফিসিয়াল মোবাইল চেক করার নিয়ম সম্পর্কে জেনে নিন।

Oppo আসল মোবাইল চেনার উপায়

আপনি যদি অফিসিয়াল oppo মোবাইল তাহলে আমি এখন যে নিয়মটি দেখিয়ে দেবো এটি আপনাকে ভালোভাবে লক্ষ্য করতে হবে তাহলেই আপনি অফিসিয়াল মোবাইল সম্পর্কে চিনতে পারবে।

OPPO IMEI Check এখানে যে লিংকটি দেওয়া হয়েছে এটি ভিজিট করতে হবে এরপর এখানে আপনি একটি খালি বক্স দেখতে পাবেন এই কালি বক্সের মধ্যে।

oppo মোবাইলের মধ্যে আইএমইআই কোড যেটি রয়েছে সেটি আপনাকে এইখানে বক্সের মধ্যে দিয়ে চেক বাটনে ক্লিক করতে হবে।

এরপর আপনি জানতে পারবেন আপনার মোবাইল অরজিনাল কিনা যদি আপনার অপু মোবাইলটি অরজিনাল হয়ে থাকে সেই ক্ষেত্রে oppo মোবাইলের বিস্তারিত ডিটেলসে দেখতে পাবেন যদি আন অফিসিয়াল মোবাইল হয়ে থাকে তাহলে এগুলি দেখাবে না।

আসল রিয়েলমি ফোন চেনার উপায়

আপনি যদি রিয়েল মি মোবাইল ব্যবহার করেন আপনার ব্যবহারিত রিয়েলমি কোনটি আসলে কি এখনো পর্যন্ত অফিসিয়াল নাকি আনঅফিসিয়াল তারা জানবেন কিভাবে এখন আমি দেখিয়ে দিচ্ছি।

REALME IMEI Check করতে চান তাহলে আপনাকে যে কাজটি করতে হবে এখানে যে লিংকটি দেওয়া হয়েছে এটি ভিজিট করতে হবে এরপর আপনার realme ফোনের মধ্যে যে আইএমডিআই যে কোড রয়েছে এটি আপনাকে এখানে যে খালি বক্স রয়েছে এখানে দিতে হবে।

এরপর চেক বাটনে ক্লিক করবেন এরপর আপনার অরজিনাল রিয়েল মি ফোন হয়ে থাকলে বিস্তারিত তথ্যগুলো দেখাবে যদি।

আমি অফিসিয়াল realme ফোন হয়ে থাকলে তা কখনো দেখাবে না তখন ধরে নিতে পারেন আপনার হাতে যে ফ্রি ফোনটি রয়েছে এটি কপি মোবাইল।

ভিভো অফিসিয়াল ফোন চেনার উপায়

আপনি যদি অরজিনাল vivo মোবাইল ফোন তাহলে আমি যে নিয়মটি দেখিয়ে দেবো ভিডিও আপনাকে মনোযোগ সহকারে লক্ষ্য করতে হবে।

আমরা এখন জেনে নেব এবং আমি আপনাদেরকে দেখাবো কিভাবে vivo অফিসিয়াল মোবাইল চিনতে পারবেন।

VIVO IMEI Check ভিবো অফিসিয়াল মোবাইল চেনার জন্য এখানে যে লিংকটি দেওয়া হয়েছে এটি ভিজিট করুন এরপর আপনার ভিভো মোবাইল এর মধ্যে যে আইএমইআই কোড রয়েছে এটি এখানে যে কালি বক্স রয়েছে এখানে দিন।

এরপর আপনি নিচে দেখতে পাবেন একটি চেক নামের বাটন এখানে ক্লিক করতে হবে যদি আপনার ভিভো মোবাইল অফিসিয়াল হয়ে থাকে তাহলে আপনার মোবাইলের বিস্তারিত তথ্য গুলো দেখতে পাবেন।

অরজিনাল নকিয়া কোন চেনার উপায়

আপনি যদি নোকিয়া মোবাইল ব্যবহার করেন সেই ক্ষেত্রে কিভাবে বুঝবেন আপনার নোকিয়া মোবাইল আসল কিনা নকল তা আমি আপনাদেরকে এখন বিস্তারিত দেখিয়ে দেবো।

NOKIA IMEI Check অফিসিয়াল নকিয়া মোবাইল চালানোর জন্য এখানে যে লিংকটি ব্যবহার হয়েছে এটি আপনাকে ভিজিট করতে হবে।

এরপর আপনার nokia মোবাইলের মধ্যে রয়েছে একটি আইএমইআই কোড এটি আপনাকে এখানে যেখানে বক্স পাবেন এখানে দিতে হবে।

এরপর আপনার nokia মোবাইলটি যদি অরিজিনাল হয়ে থাকে তাহলে nokia মোবাইলের বিস্তারিত তথ্য গুলো জানতে পারবেন যদি কপি মোবাইল হয়ে থাকে সেই ক্ষেত্রে এগুলি কখনো দেখতে পাবেন না।

স্যামসাং অফিসিয়াল ফোন চেনার উপায়

আপনি যদি অফিশিয়াল samsung ফোন চিনতে আগ্রহ করেন কিংবা আপনি যদি নকল samsung মোবাইল চিনতে আগ্রহ হইয়ে থেকে হয়ে থাকেন সেই ক্ষেত্রে এখন আমি যে নিয়মটি দেখিয়ে দেবো এটি লক্ষ্য করুন।

SAMSUNG IMEI Check আপনি যদি স্যামসাং ফোনের আসল তথ্য জানতে চান তাহলে এখানে যে লিংকটি দেওয়া হয়েছে এটি আপনাকে ভিজিট করতে হবে।

এরপর আপনি এখানে দেখতে পাবেন একটি খালি বক্স এর পর আপনার স্যামসাং মোবাইলের মধ্যে আইএমইআই কোড যেটি রয়েছে এটি দিতে হবে।

আপনার স্যামসাং মোবাইল ফোনটি যদি আসল হয়ে থাকে তাহলে আপনি স্যামসাং ফোনের সকল তথ্য দেখতে পাবেন যদি আপনার স্যামসাং ফোন কপি হয়ে থাকে সেই ক্ষেত্রে এই তথ্যগুলো দেখাবে না।

রেডমি অফিসিয়াল ফোন চেনার উপায়

আপনি যদি শাওমি মোবাইল ব্যবহার করেন কিংবা রেডমি মোবাইল ব্যবহার করেন আপনার redmi মোবাইল আসল কিনা নকল তা জানতে পারবেন আমি উপরে যে নিয়মটি দেখিয়ে দিয়েছি এভাবে করে।

যদি আপনি রেডমি অফিশিয়াল ফোন চিনতে না পারেন অবশ্যই আমাদের কমেন্ট বক্সে লিখে জানাবেন।

ভালো ক্যামেরা ফোন চেনার উপায়

আপনি যদি একটি মোবাইল ফোন কিনতে মোবাইল শপিং এ গিয়ে থাকেন এবং আপনি যদি ভালো ক্যামেরা মোবাইল খুজে থাকেন যদি না চিনে থাকেন তাহলে নিচের লক্ষ্য করুন খেয়াল করুন।

প্রথম তাকে আপনি মোবাইলটি হাতে নিবেন এরপর আপনাকে যে কাজটি করতে হবে সেটি হতে মোবাইলের যে ক্যামেরার অপশন রয়েছে এটি ওপেন করুন।

এরপর আপনি একটি ছবি তুলবেন মোবাইলের মধ্যে এরপর আপনি জুম করে দেখবেন যদি আপনার ছবিটি ফেটে না যায় তাহলে মনে করবেন মোবাইলটির ক্যামেরা ভাল এবং ভাল ক্যামেরা এর মোবাইল চিনতে পারবেন এভাবে করে।

স্মার্টফোনের লেটেস্ট ভার্সন চেনার উপায়

আপনি যদি মোবাইলের লেটেস্ট নতুন ভার্সন চিনতে না পারেন সে ক্ষেত্রে কিভাবে চিনবেন আমি এখন নিয়মটি দেখিয়ে দেবো অবশ্যই আপনাকে তা লক্ষ্য করতে হবে।

এন্ড্রয়েড ফোনের লেটেস্ট ভার্সন চেনার জন্য আপনাকে যে মোবাইলটি ব্যবহার করতেছেন সেই মোবাইলের এবাউট অপশনে যেতে হবে।

এরপর আপনি দেখতে পাবেন সফটওয়্যার আপডেট কিংবা সিস্টেম আপডেট এখানে ক্লিক করার পর আপনার মোবাইলে যদি লেটেস্ট ভার্সন এসে থাকে সেটি ডাউনলোড করে মোবাইল আপডেট করতে হবে এটিকে মূলত লেটেস্ট ভার্সন বলা হয়ে থাকে এবং এভাবে করে আপনি যে কোন এন্ড্রয়েড ফোনের লেটেস্ট ভার্সন চিনতে পারবেন।

আপনি যদি নিয়মিত অ্যান্ড্রয়েড মোবাইলের টিপস এন্ড ট্রিক সম্পর্কে জানতে ইচ্ছুক হয়ে থাকেন অবশ্যই আমাদের কমেন্ট বক্সে লিখে জানাবেন এবং আমাদের ওয়েবসাইট নিয়মিত ভিজিট করুন।

কপি মোবাইল এবং নকল মোবাইল চেনার সহজ উপায় আমি আপনাদেরকে দেখিয়ে দিয়েছি এছাড়া আপনি যদি আরো জানতে ইচ্ছুক হয়ে থাকেন আমাদের কমেন্ট বক্সে লিখে জানাতে পারেন।

অফিসিয়াল মোবাইল চেনার নিয়ম সম্পর্কে এই আর্টিকেলটি যদি আপনার ভালো লাগে এবং আপনি যদি আপনার বন্ধুদের জানাতে আগ্রহ করেন সোশ্যাল মিডিয়াতে শেয়ার করুন ধন্যবাদ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!