নগদ একাউন্ট খোলার পদ্ধতি

প্রিয় পাঠক কেমন আছেন নিশ্চয়ই আশা করি ভাল আছেন আমি তোমাদের দোয়ায় খুবই ভালো আছি আমি তোমাদের মাঝে যে বিষয়টি নিয়ে আলোচনা করতে যাচ্ছি আশা করি এটি তোমাদের খুবই ভালো লাগবে আজকের আলোচনার মূল বিষয়টি হচ্ছে নগদ একাউন্ট খোলার পদ্ধতি এই আর্টিকেলটি যদি সম্পূর্ণভাবে লক্ষ্য করেন তাহলে জেনে নিতে পারবেন যে নগদ একাউন্টের সুবিধা সমূহ সম্পর্কে বিস্তারিত তথ্য জানার জন্য আর্টিকেলটি মনোযোগ সহকারে দেখুন।

নগদ একাউন্ট খুললে কত টাকা বোনাস

নগদ একাউন্ট খোলার পদ্ধতি

আপনি যদি নগদ অ্যাকাউন্ট তৈরি করতে চান তাহলে আপনার কি কি প্রয়োজন হতে পারে এবং নগদ একাউন্টের বোনাস কত পেতে পারেন এই বিস্তারিত তথ্য গুলো নিয়ে আজকের এই আর্টিকেলটি লেখা জানার জন্য দেখুন।

নগদ একাউন্ট খোলার নিয়ম 2023

শুরুতেই আমি আপনাদেরকে জানিয়ে দিতে চাই নগদ একাউন্ট খোলার নিয়ম সম্পর্কে যাতে করে আপনি খুব সহজে নগদ অ্যাকাউন্ট তৈরি করতে পারেন এবং নগদ একাউন্টে অন্যান্য সুবিধা সমূহ জেনে নিতে পারেন।

নগদ একাউন্ট সফটওয়্যার

যদি স্মার্টফোনে নগদ একাউন্ট তৈরি করতে চান তাহলে আপনাকে অবশ্যই নগদ অ্যাপসটি ডাউনলোড করে নিতে হবে কিভাবে নগদ সফটওয়্যার ডাউনলোড করতে হয় এখন নিয়ম কি দেখে দিচ্ছে।

নগদ একাউন্ট খোলার পদ্ধতি

নগদ মোবাইল ব্যাংকিং অ্যাপটি ডাউনলোড করার জন্য আপনাকে গুগল প্লে স্টোর ওপেন করতে হবে এবং আপনাকে লিখে সার্চ করতে হবে nagad app for Android এরপর আপনি সবার উপরে নগদ মোবাইল ব্যাংকিং সফটওয়্যারটি দেখতে পাবেন ইন্সটল বাটনে ক্লিক করেন ইন্সটল করে নিন।

এরপর নগদ একটি ওপেন করুন ওপেন করার পর আপনাকে মোবাইল ব্যাংকিং এর মধ্যে লগইন এবং রেজিস্ট্রেশন দেখতে পাবেন এরপর আপনি এখানে আপনার নগদ মোবাইল নাম্বারটি দিয়ে একাউন্ট তৈরি করার জন্য পরবর্তী স্টেপে ক্লিক করুন।

এরপর আপনার ভোটার আইডি কার্ডের সামনের কপি এবং পিছনের কপি ছবি আপলোড করুন এরপর আপনি পরবর্তী স্টেপে ক্লিক করুন।

এরপর নগদ একাউন্টের পিন কোড যোগ করার জন্য আপনাকে নতুন পাসওয়ার্ড দিতে হবে এরপর পরবর্তী স্টেপে ক্লিক করুন।

এরপর আপনাকে একটি ছবি স্ক্যান করতে হবে কিংবা ছবি আপলোড করতে হবে নগদ অ্যাপস এর মধ্যে যখন সকল ডকুমেন্ট সাবমিট হয়ে যাবে তখন আপনার নগদ একাউন্ট রেজিস্ট্রেশন হয়ে যাবে 24 ঘন্টার ভিতরে।

বাটন মোবাইলের নগদ একাউন্ট খোলার নিয়ম

এখন আমি আপনাকে দেখিয়ে দেবো আপনি যদি বাটন ফোন দিয়ে নগদ একাউন্ট তৈরি করতে চান সেই ক্ষেত্রে কিভাবে আপনাকে কাজগুলো করতে হবে অবশ্যই এটি আপনাকে মনোযোগ সহকারে লক্ষ্য করতে হবে তাহলে আপনি খুব সহজেই বাটন ফোনে নগদ একাউন্ট খুলে নিতে পারবেন।

আমি একটি বাটন ফোনের সাহায্যে আপনাদেরকে এখন দেখাতে যাচ্ছি নগদ একাউন্ট বাটন ফোনে খোলার নিয়ম সম্পর্কে তার জন্য আপনাকে ডায়াল করতে হবে নগদ একাউন্ট খোলার জন্য নগদ অ্যাকাউন্ট এর কোড হচ্ছে *167# এই ডায়াল করার পর আপনি দেখতে পাবেন আপনাকে মোবাইল নাম্বার দিতে বলা হচ্ছে অবশ্যই আপনি যে নাম্বার দিয়ে নগদ একাউন্ট খুলবেন সেই নাম্বারটি দিয়ে নেক্সট বাটনে ক্লিক করুন।

এরপর আপনার বলার আইডি কার্ডের যে সংখ্যাটি রয়েছে এটি আপনাকে টাইপ করে তুলে পরবর্তীতে স্টেপে ক্লিক করতে হবে।

এরপর আপনাকে একটি নগদ একাউন্ট এর পাসওয়ার্ড যোগ করতে হবে অবশ্যই যে পাসওয়ার্ডটি আপনি যোগ করবেন সেই পাসওয়ার্ড যেন ৪ সংখ্যার হয়ে থাকে।

এরপর আপনি খুব সহজেই ২৪ ঘন্টার ভিতরে নগদ একাউন্ট একটিভেট করে নিতে পারবেন বাটন ফোনে নগদ একাউন্ট খোলার মাধ্যমে।

নগদ একাউন্ট দেখার

আপনি যদি নগদ একাউন্ট দেখতে চান তাহলে আপনাকে এই কোড ডায়াল করতে হবে *১৬৭# ডায়াল করে আপনি খুব সহজেই নগদ একাউন্ট থেকে সেন্ট মানি করতে পারবেন এবং ক্যাশ আউট করতে পারবেন কিংবা পল্লী বিদ্যুৎ বিল দিতে পারবেন কিংবা অন্যান্য নগদ একাউন্টের ব্যালেন্স চেক করতে পারবেন।

নগদ একাউন্ট লক হলে করনীয়

এখন আপনি জানতে পারবেন আপনার নগদ একাউন্ট যদি কোন কারণে লক হয়ে যায় সে ক্ষেত্রে কিভাবে আপনি তা ফিরে আনতে পারবেন।

নগদ অ্যাকাউন্ট যদি কোন কারনে লক হয়ে যায় তাহলে আপনাকে অবশ্যই নগদ হেল্প সেন্টারে ফোন করতে হবে কিংবা নগদের যে লাইট সেট হয়েছে সেখানে আপনাকে যোগাযোগ করতে হবে এবং সেখানে আপনার যাবতীয় ইনফরমেশন গুলো দিতে হবে।

এছাড়া আপনি নিজে নিজেও নগদ এপস এর মাধ্যমে পিন সেটি বের করতে পারবেন তার জন্য আপনাকে নগদ এপ্স এর মধ্যে ফরগেট পাসওয়ার্ড নামের অপশনটিতে ক্লিক করতে হবে এরপর নগদ একাউন্ট খোলার সময় যে ডকুমেন্টগুলো সাবমিট করেছেন সেটি আপনাকে দিতে হবে এরপর আপনি নগদ একাউন্টে পিন কোড এর মাধ্যমে পুনরায় নগদ একাউন্ট আনলক করতে পারবেন।

নগদ একাউন্টের ক্যাশ আউট চার্জ

এখন আমি আপনাকে জানাতে জানতে চাই আপনার নগদ অ্যাকাউন্ট এর ক্যাশ আউট চার্জ কত এবং নগদ একাউন্টের ক্যাশ আউট সার্চ কম হয়ে থাকে এই বিস্তারিত তথ্য গুলি।

আপনি যদি ১০০০ টাকা কাউকে সেন্ড মানি করেন তাহলে কোনরকম ছাড়াই আপনি নগদ অ্যাপস থেকে ফ্রিতে সেন্ড মানি করতে পারবেন।

যদি নগদ একাউন্ট থেকে ক্যাশ আউট করেন তাহলে আপনি যদি কাউকে নগদ একাউন্ট তাকে ১০০০ টাকা ক্যাশ আউট করেন তাহলে আপনাকে এই ক্ষেত্রে ৫ টাকা কেটে নেওয়া হবে এখানে একটি সুবিধা রয়েছে সেটি হচ্ছে অন্যান্য যে মোবাইল মোবাইল ব্যাংকিং রয়েছে এখান থেকে আপনি নগদ একাউন্ট এর মধ্যে এই সুবিধাটি পেয়ে যাবেন।

নগদ একাউন্ট রেফার অফার ২০২৩

এখন আসেন আপনি যদি নগদ একাউন্ট থেকে রেফার করেন সে ক্ষেত্রে আপনার জন্য কি অফার রয়েছে আপনি যদি নগদ একাউন্টের রেফার করেন তাহলে আপনি পেয়ে যাবেন সাথে সাথে বেশ কিছু বোনাস এবং মোবাইল রিচার্জ থাকা শুরু করে ইত্যাদি।

নগদ একাউন্ট খুললে কত টাকা বোনাস

যদি আপনি নতুন নগদ একাউন্ট খুলেন তাহলে আপনি পেয়ে যাবেন বেশ কিছু বলার যেমন ধরুন দুই হাজার টাকা কিংবা ৪ হাজার টাকা কিংবা এর উপরে।

নগদ উদ্যোক্তা একাউন্ট খোলার নিয়ম

নগদ একাউন্ট খোলার পদ্ধতি আগামী পর্বে আমি আপনাদের মাঝে শেয়ার করব নগদ উদ্যোক্তা অ্যাকাউন্ট খোলার নিয়ম সম্পর্কে এবং আপনি যদি নগদ তুলে ব্যবসা করতে চান সেটা কিভাবে করতে হয় এই বিষয়টুকু জানতে অবশ্যই আমাদের কমেন্ট করতে পারেন কিংবা আমাদের সাথে কানেক্টেড থাকুন।

নগদ একাউন্ট খোলার পদ্ধতি যদি নগদ একাউন্ট সংক্রান্ত তথ্যটি আপনার ভালো লাগে অবশ্যই আপনার বন্ধুদের মাঝে শেয়ার করুন এবং আরো নিত্য নতুন মোবাইল ব্যাংকিং সংক্রান্ত তথ্য জানতে আমাদের সাথে থাকুন ধন্যবাদ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!