প্রিয় বন্ধুরা সবাই কেমন আছেন নিশ্চয়ই আশা করি ভাল আছেন আমি তোমাদের দোয়ায় খুবই ভালো আছি আমি তোমাদের মাঝে যে বিষয়টি নিয়ে আলোচনা করতে যাচ্ছি আশা করি এটি তোমাদের খুবই ভালো লাগবে আজকে আলোচনার মূল বিষয়টি হচ্ছে ফোন সেটিং বাংলা এই আর্টিকেলটি যদি আপনি সম্পূর্ণভাবে লক্ষ্য করেন তাহলে জেনে নিতে পারবেন যে অ্যান্ড্রয়েড ফোনের সেটিং সম্পর্কে বিস্তারিত তথ্য জানতে দেখুন।

ফোন কল সেটিং / সেটিংস সংজ্ঞায়িত করুন

আপনি যদি আপনার অ্যান্ড্রয়েড ফোনের সেটিং করতে চান সেই ক্ষেত্রে কিভাবে করবেন তা এই আর্টিকেলের মধ্যে বিস্তারিত তুলে দেওয়া হবে আপনি যদি জানতে ইচ্ছুক হয়ে থাকেন অবশ্যই মনোযোগ সহকারে লক্ষ্য করুন।

অ্যান্ড্রয়েড মোবাইল আপডেট করার নিয়ম?

প্রথমে আমি আপনাদেরকে দেখাবো কিভাবে আপনার অ্যান্ড্রয়েড ফোন আপডেট দিবেন এবং আপডেট দেওয়ার সঠিক নিয়ম তা জানার জন্য আমি স্ক্রিনশট সহকারে বিস্তারিত দেখাবো এগুলো লক্ষ্য করলে আপনি আপনার ফোন আপডেট করিয়ে নিতে পারবেন।

আপনার মোবাইল আপডেট করার জন্য প্রথমত আপনার মোবাইলের সেটিংস অপশন দেখতে পাবেন এখানে প্রবেশ করুন।

ফোনের সেটিং
ফোনের সেটিং

এরপর একটু নিচে গেলে আপনি দেখতে পাবেন সিস্টেম নামের অপশন এখানে ক্লিক করুন।

ফোনের সেটিং

এরপর আপনি দেখতে পাবেন সিস্টেম আপডেট এখানে ক্লিক করতে হবে তবে অন্যান্য যে অপশন গুলো রয়েছে এখানে ক্লিক করতে পারবেন না।

ফোনের সেটিং

চেক ফর আপডেট নামের জয়ী অপশনটি দেখতে পাচ্ছেন এখানে ক্লিক করুন এখানে ক্লিক করার পর আপনাকে বেশ কিছু সময় অপেক্ষা করতে হবে এখানে যে ফাইলটি রয়েছে এটি ডাউনলোড হয়ে আপডেট হওয়ার জন।

অ্যান্ড্রয়েড ভার্সন কিভাবে আপডেট করবেন

অ্যান্ড্রয়েড মোবাইলের ভার্সন পরিবর্তন করার জন্য উপরে যে নিয়মটি দেখিয়ে দেওয়া হয়েছে এটি লক্ষ্য করুন এবং এন্ড্রয়েড ভার্সন পরিবর্তন এভাবেই করতে পারবেন।

মোবাইল সেটিং / ফোন কল রেকর্ডিং

আপনি যদি আপনার মোবাইলে ফোন কল রেকর্ডিং করতে চান তাহলে আপনাকে যে কাজটি করতে হবে সেটি হচ্ছে প্রথমে আপনার মোবাইলে যে গুগল প্লে স্টোর রয়েছে এটি ওপেন করতে হবে এরপর অটোমেটিক কল রেকর্ডার সফটওয়্যার লিখে সার্চ করে ইন্সটল করে সেটআপ করতে হবে।

নাম্বার ছাড়া কল / কল আসে কিন্তু দেখা যায় না কেন

আপনার মোবাইলে যদি কোন নাম্বার থেকে কল আসে যদি দেখা না যায় তাহলে আপনাকে বুঝে নিতে হবে এটি অনলাইন থেকে করা হয়েছে আপনি যদি অনলাইন থেকে এভাবে কল করতে চান নাম্বার না দেখানোর মতো করে তাহলে যেভাবে করবেন তা দেখুন।

ইন্টারনেট থেকে মোবাইলে ফ্রি কল / ফ্রি কল করার নিয়ম

ফোনের সেটিং

আপনি যদি অনলাইন থেকে ফ্রি কল করতে চান তাহলে উপরে ফটো যেটি রয়েছে এখানে একটি ওয়েবসাইটের লিঙ্ক মার্ক করে দেওয়া হয়েছে এটি ভিজিট করুন এরপর এখানে যে কান্ট্রি রয়েছে এটি সিলেক্ট করুন আপনি যেই নাম্বারে কল দিবেন সেই নাম্বারটি তুলে কল বাটনে ক্লিক করুন।

৫ মিনিট ফ্রি কল / ফ্রি কল কথা বলুন টাকা ছাড়া

উপরে যে নিয়মটি দেখিয়ে দেওয়া হয়েছে এটি যদি আপনি লক্ষ্য করেন তাহলে কোন রকম টাকা ছাড়া কল করতে পারবেন পাশাপাশি পাঁচ মিনিট কিনব ১০ মিনিট একদম ফ্রিতে কথা বলতে পারবেন।

অনলাইন এসএমএস / ফ্রিতে এসএমএস পাঠানোর উপায়

ফোনের সেটিং

আপনি যদি অনলাইনে ফ্রি এসএমএস কাউকে পাঠাতে চান তাহলে কিভাবে পাঠাবেন আমি এখন বিস্তারিত বিষয় গুলো দেখিয়ে দিচ্ছি বিশেষ করে উপরে একটি ফটো দেওয়া হয়েছে।

এখানে যে ওয়েবসাইটের লিংকটি দেখতে পাচ্ছেন এরপর আপনি কোন দেশে এসএমএস পাঠাবেন কোন নাম্বারে এসএমএস পাঠাবেন এটি উল্লেখ করুন এরপর নিচে যেখানে বক্সটি রয়েছে এখানে আপনার এসএমএসটি লিখে সেন্ড বাটনে ক্লিক করুন।

ভিপিএন ব্যবহারের নিয়ম

আপনি যদি vpn apps ব্যবহার করতে চান সেই ক্ষেত্রে কিভাবে আপনার ফোনের মধ্যে ভিপিএন সফটওয়্যার ডাউনলোড করবেন এবং কিভাবে তারা সেটআপ করবেন বিস্তারিত জানতে দেখুন।

ভিপিএন কি নিরাপদ

আপনারা অনেকেই জানতে চান ভিপিএন ব্যবহার করা কতটুকু নিরাপদ তাদের জন্য আমি বলা বিশেষ করে আপনি যদি কোন একটি ওয়েবসাইট এর মধ্যে ঢুকতে না পারেন কিংবা আপনার মোবাইলে আইপি পরিবর্তন করতে চান সেই ক্ষেত্রে ভিপিএন এপ্স আপনার জন্য খুবই গুরুত্বপূর্ণ তবে ভিপিএন এপস 100% নিরাপদ।

ভিপিএন সফটওয়্যার

সফটওয়্যার ডাউনলোড কিভাবে করবেন এখন আমি আপনাদেরকে দেখিয়ে দিচ্ছি প্রথমত আপনার ফোনের মধ্যে google প্লে স্টোর অ্যাপস রয়েছে এটি ওপেন করুন এর আপনি সেরা ভিপিএন এপস ফর android লিখে সার্চ করুন এরপর আপনি ইন্সটল বাটনে ক্লিক করে ইন্সটল করে নিয়ে ভিপিএন এপ্স আপনার ফোনের মধ্যে ওপেন করে কানেক্টেড অপশনে ক্লিক করুন কান্ট্রি সিলেক্ট করে।

play store একাউন্ট খোলার নিয়ম

আপনি যদি নতুন মোবাইল ফোন কিনেন এবং আপনার ফোনের মধ্যে যদি অ্যাপস এবং গেমস ডাউনলোড করতে চান তাহলে অবশ্যই আপনাকে google play store অ্যাকাউন্ট খুলতে হবে কিভাবে নতুন গুগল একাউন্ট খুলতে হয় তা জান লক্ষ্য করুন।

ফোনের সেটিং

সর্বপ্রথম আপনি আপনার মোবাইল ফোনে দেখতে পাবেন google play store অ্যাপস এখানে ক্লিক করুন।

ফোনের সেটিং

ক্রিয়েট একাউন্ট এর উপরে ক্লিক করে ফর মাই সেলফ নামের যে অপশনটি দেখতে পাচ্ছেন এখানে ক্লিক করে আপনার ফাস্ট নেম এবং লাস্ট নেম দিন।

ফোনের সেটিং

এরপর আপনার জন্য তারিখের দিন মাস বছর এবং আপনি যদি ছেলে হয়ে থাকেন মেল এবং মেয়ে হয়ে থাকলে ফিমেল কিনে করে এরপর নেক্সট বাটনে ক্লিক করুন।

এখানে আপনি কিছু ইমেইল এর জন্য ইউজার নেম দেখতে পারবেন আপনার যদি ভালো লাগে সেটির উপরে ক্লিক করুন।

এরপর আপনি যদি মোবাইল নাম্বার দিতে চান তাহলে মোবাইল নাম্বার দিয়ে নেক্স বাটনে ক্লিক করুন যদি মোবাইল নাম্বার না দেন স্কিপ বাটনে ক্লিক করুন।

মোবাইলে কিবোর্ড ব্যবহার

এখন আমি আপনাকে দেখিয়ে দেবো কিভাবে আপনি মোবাইলের মধ্যে কিবোর্ড ব্যবহার করবেন এবং কিবোর্ড অ্যাপস কিভাবে ডাউনলোড করবেন।

আপনি যদি মোবাইলের বাংলা কিবোর্ড অ্যাপস ব্যবহার করতে চান তাহলে গুগল প্লে স্টোর ওপেন করুন এরপর বাংলা কিবোর্ড সফটওয়্যার লিখে সার্চ করে রেডমি কিবোর্ড অ্যাপস কিনবা google কিবোর্ড অ্যাপস ডাউনলোড করুন।

ফোনের সেটিং

এরপর আপনার মোবাইলের সেটিং অপশনের প্রবেশ করুন এরপর ল্যাঙ্গুয়েজ ইনপুট নামের অপশনটিতে প্রবেশ করে আপনি যে কীবোর্ড অ্যাপস ব্যবহার করতে চান সেটি সিলেক্ট করুন।

প্রিয় পাঠকের আর্টিকেলের মাধ্যমে মোটামুটি আমি অ্যান্ড্রয়েড ফোনের সিক্রেট সেটিং সম্পর্কে যাবতীয় তথ্য আপনাদের মাঝে শেয়ার করেছি এ ছাড়া আপনি যদি আরো নতুন মোবাইলের সেটিং অপশন সম্পর্কে জানতে ইচ্ছুক হয়ে থাকেন আমাদের কমেন্ট বক্সে লিখে জানাবেন।

স্মার্ট ফোনের সেটিং সম্পর্কে এই আর্টিকেলটি যদি আপনার ভালো লাগে এবং আপনি যদি আপনার বন্ধুদের জানাতে ইচ্ছুক করে থাকেন সোশ্যাল মিডিয়াতে শেয়ার করে দিন যাতে করে যাতে করে তারাও এন্ড্রয়েড ফোনের সেটিংস যাতে করে তারাও এন্ড্রয়েড ফোনের সেটিং নিজ নিজ করে নিতে পারে ধন্যবাদ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!