বিদেশ থেকে বিকাশে টাকা পাঠানো

প্রিয় পাঠক কেমন আছেন নিশ্চয়ই আশা করি ভাল আছেন আমি তোমাদের দোয়ায় খুবই ভালো আছি আমি তোমাদের মাঝে যে বিষয়টি নিয়ে আলোচনা করতে যাচ্ছি আশা করি এটি তোমাদের খুবই ভালো লাগবে আজকের আলোচনার মূল বিষয়টি হচ্ছে বিদেশ থেকে বিকাশে টাকা পাঠানো এই আর্টিকেল সম্পূর্ণভাবে লক্ষ্য করেন তাহলে জেনে নিতে পারবেন যে রেমিটেন্স পাঠানোর নিয়ম সম্পর্কে বিস্তারিত তথ্য জানার জন্য দেখুন।

বিদেশ থেকে বিকাশে টাকা পাঠানোর উপায়

আপনারা যারা বিদেশ থেকে বাংলাদেশে টাকা পাঠাতে চান তারা কিভাবে বাংলাদেশের মধ্যে বিকাশের মাধ্যমে রেমিটেন্স পাঠাতে পারেন তুলে ধরা হবে যদি আপনি সম্পূর্ণ আর্টিকেলটি মনোযোগ সহকারে দেখেন তাহলে খুব সহজে বিকাশে টাকা পাঠানোর নিয়ম সম্পর্কে জেনে নিতে পারবে।

বিদেশ থেকে বিকাশে টাকা পাঠানোর নিয়ম

বিদেশ থেকে বাংলাদেশের বিকাশ একাউন্টে টাকা পাঠানোর সঠিক নিয়ম?

  • পার্টনার ব্যাংক / মানি এক্সচেঞ্জ / এম সি ও এজেন্সির কাছে যেতে হবে।
  • নতুন বিকাশ একাউন্ট খুলতে হবে।
  • বিকাশ নাম্বার এবং পুরা নাম বলতে হবে।
  • এরপর আপনি কত টাকা বিকাশের মাধ্যমে পাঠাতে চান সেই অ্যামাউন্ট বলতে হবে।

বিদেশ থেকে বিকাশে টাকা পাঠানোর খরচ?

বিকাশের মাধ্যমে টাকা পাঠাতে চান বিদেশ থেকে তাদের কত টাকা খরচ হতে পারে বাংলাদেশে টাকা পাঠানোর জন্য বিকাশ একাউন্টে আমি সঠিক ইনফরমেশনগুলো নিচে শেয়ার করছি দেখুন।

আপনি যদি বাহিরের দেশ থেকে বাংলাদেশের রেমিটেন্স পাঠাতে চান বিকাশ এর মাধ্যমে তাহলে আপনাকে কোন ধরনের খরচ বহন করতে হবে না ফ্রিতে বিকাশের মাধ্যমে রেমিটেন্স পাঠাতে পারবেন।

কোন কোন দেশ থেকে বিকাশে টাকা পাঠানো যায়?

আপনি বাইরের যেসব দেশ থেকে বিকাশের মাধ্যমে রেমিটেন্স পাঠাতে পারবেন সেই সব দেশের নাম এর তালিকা নিচে দিয়েছি এখান থেকে আপনি জেনে নিতে পারবেন।

  • অস্ট্রেলিয়া
  • অস্ট্রেরিয়া
  • বাহারাইন
  • বেলজিয়াম
  • আমেরিকা
  • সাউথ আফ্রিকা
  • সিঙ্গাপুর

এখানে যেসব দেশের কথা উল্লেখ করেছি এছাড়াও আপনি বিভিন্ন দেশ থেকে বিকাশ এর মাধ্যমে রেমিটেন্স পাঠাতে পারেন।

আপনি যেসব দেশে থাকেন অবশ্যই আপনাকে বিকাশে রেমিটেন্স পাঠানোর জন্য তাদের কাছ থেকে জেনে নিতে হবে এবং আপনাকে তারা বলে দিবে বিকাশ এ রেমিটেন্স পাঠানো যাবে কিনা এবং সেই দেশে বিকাশে রেমিটেন্স অনুমোদিত আছে কিনা।

বিদেশ থেকে বিকাশ ব্যবসা

এখন আপনি জানতে পারবেন যে আপনি যদি বিদেশ থেকে বিকাশের ব্যবসা করতে চান সেই ক্ষেত্রে কিভাবে করবেন এবং বিকাশ ব্যবসা করার নিয়ম সম্পর্কে বিস্তারিত তথ্য জানতে নিচে দেখুন।

মানি এক্সচেঞ্জ করার জন্য বিভিন্ন রকম এজেন্সি রয়েছে আপনি এখান থেকে যেকোনো একটি এজেন্সি খুলে বিকাশ এ ব্যবসা করতে পারে বাহিরে দেশ থেকেও।

বিদেশ থেকে বিকাশ একাউন্ট খোলার নিয়ম

এখন আমি আপনাকে দেখিয়ে দেবো আপনি যদি বিদেশ থেকে বিকাশ একাউন্ট খুলতে চান সে ক্ষেত্রে কিভাবে বিদেশ থেকে বিকাশ একাউন্ট খোলা যায় এই বিস্তারিত তথ্য গুলি জানার জন্য অবশ্যই নিচে লক্ষ্য করুন।

বিকাশ অ্যাপ ডাউনলোড

আপনি ভিপিএন ব্যবহার করে bKash এপস ডাউনলোড করে নিবেন গুগল প্লে স্টোরে রয়েছে বিকাশ অ্যাপ এটি ডাউনলোড করার পর আপনি যেভাবে বিকাশ একাউন্ট তৈরি করবেন।

open online bKash account এখানে যে লিংকটি দেওয়া হয়েছে এখানে ক্লিক করুন এর পরে যা করতে হবে সেটি স্ক্রিনশট এর মাধ্যমে আমি দেখিয়ে দিচ্ছি।

বিদেশ থেকে বিকাশে টাকা পাঠানো

বিদেশ থেকে বিকাশ একাউন্ট খুলতে কি কি লাগে?

আপনি যদি বিদেশ থাকে বিকাশ একাউন্ট তৈরি করতে চান সে ক্ষেত্রে আপনার যে ডকুমেন্টগুলো প্রয়োজন হবে সকল ডকুমেন্ট এর তালিকাটি উপরে স্ক্রিনশট এর মধ্যে দেখতে পেরেছেন এবং আপনি এখানে একটি টিক মার্ক দেখতে পাবেন এটি দিয়ে আপনি পরবর্তী বাটনে ক্লিক করবেন।

বিদেশ থেকে বিকাশে টাকা পাঠানো

বিকাশ একাউন্ট তৈরি করার জন্য আপনার মোবাইল নাম্বার দিতে হবে যদি আপনি বাংলাদেশ থেকে বিকাশ একাউন্ট খুলতে চান তাহলে বাংলাদেশ এর যে অপারেটর গুলো রয়েছে আপনি যে মোবাইল সিম কোম্পানির নাম্বারটি ব্যবহার করেন সেটি দিতে হবে।

যেহেতু আপনি বিদেশ থেকে বিকাশ একাউন্ট খুলতে চান সে ক্ষেত্রে আপনি যে দেশের মধ্যে বসবাস করতেছেন অবশ্যই সেই দেশের মোবাইল নাম্বারটি দিতে হবে।

বিদেশ থেকে বিকাশে টাকা পাঠানো

এখন আপনি যে মোবাইল নাম্বারটি দিবেন বিকাশ একাউন্ট খোলার জন্য সেই নাম্বারে ওটিপি কোড দেওয়া হবে সেই ওটিপি কোড আপনাকে আমি যেই অপশনটিতে ঠিক মার্ক করে দিয়েছি এখানে দিতে হবে এরপর পরবর্তী অপশন এ ক্লিক করুন।

এরপর বিকাশ একাউন্ট এর জন্য একটি নতুন পিন কোড যোগ করুন এরপর আপনি বিদেশ থেকে নতুন বিকাশ একাউন্ট তৈরি করতে পারবেন।

বিদেশ থেকে বিকাশে টাকা পাঠানো পাঠক আর্টিকেল এর মাধ্যমে আমি বিকাশ একাউন্ট সংক্রান্ত তথ্যগুলো শেয়ার করেছি যদিও বা আপনি প্রবাস থেকে বিকাশে সাথে কোনরকম সমস্যায় বুকে থাকেন তাহলে অবশ্যই কমেন্ট বক্সে লিখে জানাবেন এবং আপনি যদি আরো নিয়মিত বিকাশ সম্পর্কে জানতে চান কমেন্ট বক্সে লিখে জানাবেন ধন্যবাদ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!