ভিডিও এডিটিং ওয়েবসাইট

প্রিয় পাঠক কেমন আছেন নিশ্চয়ই আশা করি ভাল আছেন আমি তোমাদের দোয়ায় ভালো আছি আমি তোমাদের মাঝে যে বিষয়টি নিয়ে আলোচনা করতে যাচ্ছি আশা করি এটি তোমাদের খুবই ভালো লাগবে আজকের আলোচনার মূল বিষয়টি হচ্ছে ভিডিও এডিটিং ওয়েবসাইট এই আর্টিকেলটি যদি সম্পূর্ণভাবে লক্ষ্য করেন তাহলে জেনে নিতে পারবেন যে অনলাইন ভিডিও এডিটিং করার নিয়ম? আরো জানতে দেখুন।

ভিডিও এডিটিং কিভাবে শিখব?

আপনি যদি ভিডিও এডিটিং শিখতে চান তাহলে এই আর্টিকেলটি আপনার জন্য খুবই গুরুত্বপূর্ণ হতে যাচ্ছে কারণ আমরা আপনাদেরকে আজকে দেখাবো এমন ভিডিও এডিটিং এর আগে আপনি হয়তো কখনো দেখেননি।

বাংলা ভিডিও এডিটিং টিউটোরিয়াল

আমরা যারা সোশ্যাল মিডিয়া এর জন্য ভিডিও এডিটিং করে থাকি তারা বিভিন্ন ভিডিও এডিটর অ্যাপস এর সাহায্যে ভিডিও এডিটিং করে থাকেন তবে আমি আজকে আপনাদেরকে সম্পূর্ণ আলাদাভাবে ভিডিও এডিটিং শেখাবো আশা করি আপনাদের ভালো লাগবে চলুন আমরা তা জেনে কিভাবে ভিডিও এডিট করা হয়?

ভিডিও এডিটিং সাইট

অনলাইন এর মাধ্যমে ভিডিও এডিটিং কিভাবে করতে হয় বিভিন্ন ভিডিও এডিটিং টুলস ব্যবহার করে তা আমি এখন আপনাদেরকে জানাবো আমি যে নিয়মগুলো আপনাদেরকে শিখাবো অবশ্যই আপনি তা সম্পূর্ণভাবে লক্ষ্য করুন।

মোবাইলে কিভাবে ভিডিও এডিট করা যায়?

আপনি আপনার ব্রাউজার এর মধ্যে একটি উইন্ডো ওপেন করুন এরপর লিখে সার্চ করুন (online video editor) এরপর আপনি বিভিন্ন রকম ওয়েবসাইট দেখতে পাবেন এখান থেকে আপনার পছন্দ মত একটি ভিডিও এডিটিং ওয়েবসাইট ভিজিট করুন।

ভিডিও এডিটিং ওয়েবসাইট

১. Invideo এই ওয়েবসাইটের সাহায্যে আমি আপনাকে ভিডিও এডিটিং শিখাবো অবশ্যই আমি উপরে একটি স্ক্রিনশট দিয়েছি আপনারা যে কোন একটি অনলাইন ভিডিও এডিটিং ওয়েবসাইট ভিজিট করে এভাবে ওপেন করবেন তারপর।

ভিডিও এডিটিং ওয়েবসাইট

২. আপনাকে একটি ফ্রিতে একাউন্ট করতে হবে আপনার জিমেইল ব্যবহার করুন এবং আপনার নাম ব্যবহার করুন এবং আপনি একটি পাসওয়ার্ড যোগ করে সাইন আপ বাটনে ক্লিক করুন।

ভিডিও এডিটিং ওয়েবসাইট

৩. এরপর আপনাকে একটি ব্যাকগ্রাউন্ড সিলেক্ট করতে হবে বিশেষ করে আপনি কোন ধরনের ভিডিও বানাবেন সে অনুযায়ী আপনি একটি পিছনের ব্যাকগ্রাউন্ড এর উপরে ক্লিক করুন।

ভিডিও এডিটিং ওয়েবসাইট

৪. এরপর আপনি বিভিন্ন টেমপ্লেট দেখতে পাবেন এখান থেকে আপনার যে টাইমপ্লেট ভালো লাগবে সেটির উপরে ক্লিক করুন এরপর ইউজ দিস টেমপ্লেট নামের অপশনটিতে ক্লিক করুন।

৫. এরপর আপনি এডিট নামের বাটন দেখতে পাবেন এখানে ক্লিক করে আপনি যে ধরনের ভিডিও তৈরি করতে চান সেই ধরনের যে ধরনের ভিডিও তৈরি করতে চান আপনি অবশ্যই এখান থেকে এনিমেশন এবং লেখাগুলো চেন্জ করে ঠিক সেভাবে ভিডিও তৈরি করতে পারবেন।

ভিডিও এডিট করার সফটওয়্যার?

এরপর আপনি চাইলে ভালো প্রফেশনাল ভিডিও এডিটিং অ্যাপস গুগল প্লে স্টোর থেকে ইন্সটল করতে পারেন তবে আমি কয়েকটি ভালো ভিডিও এডিটিং সফটওয়্যার এর কথা উল্লেখ করব যেগুলি এর মাধ্যমে খুব সহজে সুন্দর ভিডিও তৈরি করতে পারবেন ইউটিউব এর জন্য কিংবা ফেসবুকের জন্য।

ভিডিও এডিটিং এর জন্য সবচেয়ে ভাল সফটওয়্যার কোনটি?

  • কাইনমাস্টার অ্যাপস।
  • inShot অ্যাপস।
  • পাওয়ার ডাইরেক্টর অ্যাপস।
  • একশন ডাইরেক্টর অ্যাপস।
  • এ লাইট মোশন অ্যাপস।
  • মোয়াবি ক্লিপস অ্যাপস।

ভিডিও এডিটিং কোর্স টি যদি আপনার ভালো লাগে আপনি যদি আপনার বন্ধুদের জানাতে আগ্রহ করেন তাহলে সোশ্যাল মিডিয়াতে আর্টিকেলটি শেয়ার করুন যদিও বা আপনি আরো তথ্য জানতে চান আমাদের কমেন্ট বক্সে লিখে জানাবেন ধন্যবাদ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!