বাংলা আর্টিকেল লেখার নিয়ম | বাংলা আর্টিকেল লেখার ওয়েবসাইট

0
বাংলা আর্টিকেল লেখার নিয়ম

প্রিয় বন্ধুরা সবাই কেমন আছেন নিশ্চয়ই আশা করি ভাল আছেন আমি তোমাদের দোয়ায় ভালো আছি আমি তোমাদের মাঝে যে বিষয়টি নিয়ে আলোচনা করতে যাচ্ছি আশা করি এটি তোমাদের খুবই ভালো লাগবে আজকের আলোচনার মূল বিষয়টি হচ্ছে বাংলা আর্টিকেল লেখার নিয়ম সম্পর্কে আরো জানতে দেখুন।

কন্টেন্ট লেখার নিয়ম

আপনি যদি আর্টিকেল রাইটিং জব করে টাকা উপার্জন করতে চান এই আর্টিকেলটি আপনার জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ হতে যাচ্ছে কিংবা আপনি যদি আপনার নিজের ওয়েবসাইট এ কিভাবে কনটেন্ট লিখতে হয় এটি জানতে চান তাহলেও আপনার জন্য খুবই গুরুত্বপূর্ণ প্রথমে আমি আপনাকে দেখিয়ে দেবো কিভাবে আপনি আর্টিকেল লিখতে পারেন চলুন শুরু করা যাক।

#১. আপনি যদি আর্টিকেল লিখতে চান অবশ্যই আপনাকে একটি ওয়েবসাইট তৈরি করতে হবে এবং আপনার যদি ওয়েবসাইট থাকে তাহলে আপনার ব্লগার ওয়েবসাইট লগইন করুন কিংবা ওয়ার্ডপ্রেস ওয়েবসাইট লগইন করার পর আপনি ওপরে প্লাস আইকন দেখতে পাবেন এর উপরে ক্লিক করে অ্যাড নিউ পোস্ট এর উপরে ক্লিক করুন।

বাংলা আর্টিকেল লেখার নিয়ম

#২. এরপর অ্যাড টাইটেল অপশন দেখতে পাবেন এখানে আপনি যে কনটেন্ট লিখতে চান টাইটেল যোগ করুন এবং নিচে যে টাইপ অপশন দেখতে পাবেন এখানে আপনি যে বিষয়টি নিয়ে বিস্তারিত লিখতে চান সেই বিষয়টি নিয়ে লিখুন যেমনটি দেখতে পাচ্ছেন এই আর্টিকেলের মধ্যে আমি লিখতেছি এবং আপনি পড়তেছেন।

#৩. এখানে অবশ্যই আপনাকে আর্টিকেল লিখার সময় যে কীওয়ার্ড নিয়ে আপনি আর্টিকেল লিখবেন এটি যেন মেসিন করে এবং আপনার যারা ইউজার কিংবা ভিজিটর হয়েছে তারা যেন ভালোভাবে বিষয়টি সম্পর্কে জানতে পারে এভাবে করে আপনাকে সুন্দরভাবে গুছিয়ে লিখতে হবে।

#৪. যখন আপনার আর্টিকেলটি সম্পূর্ণভাবে লেখা কমপ্লিট হয়ে যাবে তখন আপনি আর্টিকেলটি পাবলিশ করার জন্য উপরে একটি পাবলিশ বাটন দেখতে পাবেন এর উপরে ক্লিক করুন।

বাংলা আর্টিকেল লেখার ওয়েবসাইট

এখন আমি আপনাকে দেখাবো আপনি যদি ওয়েবসাইট তৈরি না করে বিভিন্ন বাংলাদেশী ওয়েবসাইটের মধ্যে কন্টেন্ট লিখে টাকা আয় করতে চান এমন কিছু ওয়েবসাইটের তালিকা যা নিচে উল্লেখ করা হয়েছে দেখুন।

১. ofwork.net

২. pratiborton.com

৩. Ordinary IT

উপরে যে ওয়েবসাইটের তালিকা গুলো দেওয়া হয়েছে এগুলি আপনি ভিজিট করুন এরপর একটি একাউন্ট খুলুন এবং এখানে আপনি আপনার নিজস্ব আর্টিকেল রাইটিং করে খুব সহজে টাকা উপার্জন করতে পারবেন।

ওয়েবসাইটে আর্টিকেল লিখে গুগল এডসেন্স থেকে কিভাবে উপার্জন করা যায়?

এখন আমি আপনাকে দেখাবো আপনি যদি গুগল থেকে টাকা আয় করতে চান সেই ক্ষেত্রে কিভাবে করবেন আপনি একটি ওয়েবসাইট খুলে সেখানে নিয়মিত আর্টিকেল পাবলিশ করার মাধ্যমে বিস্তারিত জানতে হলে অবশ্যই লক্ষ্য করুন।

  1. প্রথমে আপনাকে বাংলাদেশী ডোমিন এবং হোস্টিং কোম্পানি তাকে একটি টপ লেভেল ডোমিন এবং হোস্টিং কিনে নিতে হবে।
  2. এরপর আপনার ওয়ার্ডপ্রেস ইনস্টল করে ওয়েবসাইট কাস্টমাইজ করতে হবে।
  3. এরপর আপনি যে বিষয়টি ভালোভাবে জানেন সে বিষয়টি নিয়ে আপনার ওয়েবসাইটে হাই কোয়ালিটি কন্টেন্ট পাবলিশ করুন।
  4. এভাবে আপনি ২০টি কিংবা ৩০টি আর্টিকেল পাবলিশ করুন এবং গুগল সার্চ ইঞ্জিন থেকে ট্রাফিক আনার চেষ্টা করার তার জন্য SEO করতে হবে।
  5. এরপর Google সাইট কিট প্লাগিন ইনস্টল করুন এবং গুগল সার্চ কনসোল এবং গুগল অ্যানালাইটিক্স এর মধ্যে আপনার ওয়েবসাইট যুক্ত করুন।
  6. https://www.google.com/adsense/signup এখানে যে লিংকটি দেওয়া হয়েছে এটি কপি করে ভিজিট করুন এবং এখানে একটি ফর্ম পেয়ে যাবেন এটি পুরন করুন।
  7. এরপর আপনার ওয়েবসাইট গুগল এডসেন্স অনুমোদিত করার জন্য আবেদন করুন।
  8. গুগল এডসেন্স মনিটাইজ হয়ে গেলে আপনার ওয়েবসাইটের মধ্যে google এর বিজ্ঞাপন সেটআপ করুন।
  9. এরপর আপনার এডসেন্স একাউন্ট এর মধ্যে যখন ১০ ডলার হয়ে যাবে তখন আপনি যে এড্রেস দিয়েছেন ওখানে একটি google Adsense pin লেটার পাঠানো হবে এটি দিয়ে আপনার এডসেন্স একাউন্ট ভেরিফাই করুন।
  10. এরপর পেমেন্ট অপশন এ গিয়ে আপনার একটি ব্যাংক অ্যাকাউন্ট যোগ করুন।

ওয়েবসাইট খুলে কিভাবে টাকা আয় করা যায়

বন্ধুরা আমি এই আর্টিকেল এর মাধ্যমে আপনাদের জানানোর জন্য চেষ্টা করেছি কিভাবে আর্টিকেল লিখতে হয় এবং কিভাবে ওয়েবসাইট করে টাকা উপার্জন করতে হয় এছাড়া আপনি যদি আরো অনলাইন থেকে আয় করার বিভিন্ন টিপস এন্ড ট্রিক সম্পর্কে জানতে আগ্রহ করেন অবশ্যই আমাদের কমেন্ট বক্সে লিখে জানাবেন।

আমাদের কিছু কথা।

আপনি যদি ওয়েবসাইটে এসইউ ফ্রেন্ডলি আর্টিকেল লিখতে না পারেন কিভাবে লিখতে হয় তা জানতে অবশ্যই আমাদের সাথে কানেক্টেড থাকল কিংবা কমেন্ট করুন এবং আপনি যদি google এডসেন্স একাউন্ট মনিটাইজ করতে না পারেন সে ক্ষেত্রেও আমাদের কমেন্ট বক্সে লিখে আপনার সমস্যাটি শেয়ার করতে পারেন এবং এ ধরনের নিয়মিত অনলাইন ইনকাম আইডিয়া সম্পর্কে জানতে আমাদের সাথে কানেক্টেড থাকুন আর্টিকেলটি ভালো লাগলে আপনার বন্ধুদের মাঝে শেয়ার করবেন ধন্যবাদ।

About Author

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *